ভিডিও

আধুনিক কৃষির জ্ঞান কাজে লাগিয়ে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন : স্পিকার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৭:২২ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ১১:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ কৃষিপ্রধান দেশ, কৃষকরাই কৃষি নির্ভর অর্থনীতির মূল চালিকাশক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষকদের ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন।

আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান প্রকল্পের আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরের বাস্তবায়িত পারিপারিক পুষ্টিবাগান প্রদর্শনীর রক্ষণাবেক্ষণ ও পুনঃস্থাপনের জন্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসানের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা আরিফুর রহমানের সঞ্চালনায় তিনি আরও বলেন, কৃষির আধুনিকীকরণে আধুনিক প্রযুক্তির জ্ঞান কাজে লাগিয়ে কৃষিকে এগিয়ে নিতে হবে। কৃষি বিভাগের উদ্যোগে আধুনিক কৃষির প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সমন্বিত কৃষিকে উৎসাহিত করতে হবে।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাদেকুজ্জামান সরকার স্বাগত বক্তব্যে নতুন ৪০৪ কৃষককে পারিবারিক পুষ্টিবাগানের উপকরণ বিতরণ এবং উপজেলায় ১১২০টি পারিবারিক পুষ্টিবাগানের তথ্য উপস্থাপন করেন।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য খলিলুর রহমান মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দীকি রনি, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা মাজহারুল আলম মিলন, স্পিকারের স্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ফার্মাসিস্ট সৈয়দ ইসতিয়াক হোসেন টিটো, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মকবুল হোসেন সরদার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ খলিলুর রহমান, সদস্য রাকিবুল ইসলাম নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলার ১৫টি ইউনিয়নসহ পৌরসভায় ৪০৪ জন উপকারভোগীকে মাথাপিছু ১.৫০ শতাংশ জমির জন্য উচ্চ ফলনশীল সবজি হাইব্রিড করলা, মিষ্টি কুমড়া, লাউ, পুঁইশাক, বরবটি, পালংশাক, কলমী শাক, চিচিঙ্গা, বেগুন ও ধনিয়ার বীজসহ বারোমাসি হাইব্রিড বাতাবিলেবু, মাল্টা, আম, পেয়ারার চারা বিতরণ করা হয়।

এরপর তিনি প্রধান অতিথি হিসেবে উপজেলার শানেরহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রসাশনের উদ্যোগে শানেরহাট, পাঁচগাছি ও মিঠিপুর ইউনিয়নের সহস্রাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS